১৫তম মীনা মিডিয়া অ্যাওয়ার্ডের জন্য আবেদন শুরু - হাতেখড়ি

১৫তম মীনা মিডিয়া অ্যাওয়ার্ডের জন্য আবেদন শুরু

হাতেখড়ি ডেস্ক:

ইউনিসেফ কতৃক প্রদত্ত ১৫তম মীনা মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৯ এর জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। এই আবেদন প্রক্রিয়া আগামী ২রা জুন পর্যন্ত চলবে। ইউনিসেফ বাংলাদেশের ওয়েবসাইট থেকে আগ্রহীরা আবেদন করতে পারবেন।

প্রিন্ট ও অনলাইন মাধ্যম, ভিজ্যুয়াল মাধ্যম, রেডিও মাধ্যম ও নিউজ ফটোগ্রাফি বিভাগে আবেদন করা যাবে। প্রতিটি বিভাগে সেরা ৩ জনকে পুরস্কৃত করা হবে। বিজয়ীদের একটি ক্রেস্ট, একটি সনদপত্রসহ যথাক্রমে ৫০ হাজার টাকা, ২৫ হাজার টাকা ও ১৫ হাজার টাকা পুরস্কার প্রদান করা হবে।

প্রিন্ট ও অনলাইন মাধ্যম বিভাগে প্রতিবেদন (সংবাদ প্রতিবেদন, অনুসন্ধানী প্রতিবেদন, উপসম্পাদকীয়) এবং সৃজনশীল লেখা (নিবন্ধ, ফিচার, গল্প ও কবিতা) জমা দেয়া যাবে। ভিজ্যুয়াল মাধ্যম বিভাগে ভিডিওগ্রাফিসহ প্রতিবেদন (সংবাদ প্রতিবেদন, অনুসন্ধানী প্রতিবেদন) ও ভিডিওগ্রাফিসহ সৃজনশীল অনুষ্ঠান (ফিচার, প্রামাণ্য চিত্র, তথ্যচিত্র, আ্যানিমেশন, নাটক, সংগীত) জমা দিতে পারবেন।

রেডিও মাধ্যম বিভাগে প্রতিবেদন (সংবাদ প্রতিবেদন, অনুসন্ধানী প্রতিবেদন) ও সৃজনশীল অনুষ্ঠান (রেডিও ফিচার/অনুষ্ঠান, প্রামাণ্য প্রতিবেদন, নাটক, সংগীত) জমা দিতে হবে। এছাড়া নিউজ ফটোগ্রাফি বিভাগে প্রিন্ট ও অনলাইনে প্রকাশিত ফটোগ্রামি জমা দিতে পারবেন আবেদনকারীরা।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য প্রযোজ্য শর্ত:

★জমা দেওয়া বিষয়গুলো ২০১৮-এর ০১ মে থেকে ২০১৯-এর ৩০ এপ্রিল সময়কালের মধ্যে প্রকাশিত/প্রচারিত হতে হবে।

★প্রিন্ট/অনলাইন মাধ্যম-এ আবেদনের ক্ষেত্রে আপনার প্রতিবেদন বা সৃজনশীল লেখাটি যেভাবে প্রকাশিত হয়েছে ঠিক সেটির স্ক্যান কপি এবং যে মিডিয়াতে প্রকাশিত হয়েছে তার নামসহ আপলড করতে হবে অথবা অনলাইনের লিংকটি দিতে হবে।

★ভিজ্যুয়াল মাধ্যম-এ আবেদনের ক্ষেত্রে আপনার প্রতিবেদন বা সৃজনশীল অনুষ্ঠানটি যেভাবে প্রচারিত হয়েছে ঠিক সেভাবেই ভিডিওটি MPEG4/MP4 ফরমেটে গুগুল ড্রাইভ, ওয়ান ড্রাইভ, ড্রপবক্স, ইউটিউব অথবা যে কোন অনলাইন মাধ্যমে-এ আপলড করে লিংকটি শেয়ার করতে হবে। তবে এই লিংকটি অবশ্যই আগামী ৩০ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত কার্যকর থাকতে হবে।

★রেডিও মাধ্যম-এ আবেদনের ক্ষেত্রে আপনার প্রতিবেদন বা সৃজনশীল অনুষ্ঠানটি যেভাবে প্রচারিত হয়েছে ঠিক সেভাবেই অডিওটি MP3 ফরমেটে গুগুল ড্রাইভ, ওয়ান ড্রাইভ, ড্রপবক্স, ইউটিউব অথবা যে কোন অনলাইন মাধ্যমে-এ আপলড করে লিংকটি শেয়ার করতে হবে। তবে এই লিংকটি অবশ্যই আগামী আগামী ৩০ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত কার্যকর থাকতে হবে।

★নিউজ ফটোগ্রাফী-তে আবেদনের ক্ষেত্রে আপনার ছবিটি যেভাবে প্রকাশিত হয়েছে ঠিক সেভাবেই স্ক্যান কপি এবং যে মিডিয়াতে প্রকাশিত হয়েছে তার নামসহ আপলড করতে হবে। সাথে মূল ছবিটিও JPG ফরমেটে আপলড করতে হবে। আবেদনপত্রটি অসম্পূর্ণ হলে অংশগ্রহণের অযোগ্যতা বিবেচিত/বাতিল হয়ে যেতে পারে।

★কেবলমাত্র চূড়ান্তভাবে মনোনীতদের সঙ্গেই যোগাযোগ করা হবে। অযাচিত যোগযোগ গ্রহণযোগ্য হবে না, বরং এতে অংশগ্রহণের অযোগ্যতা বিবেচিত/বাতিল হয়ে যেতে পারে।

★অংশগ্রহণকারী এক ক্যাটাগরিতে তার প্রকাশিত/প্রচারিত সর্বোচ্চ তিনটি প্রতিবেদন অথবা সৃজনশীল অনুষ্ঠান/লেখা অথবা ছবি জমা দিতে পারবেন। তবে, পুরস্কারের জন্য একটিই বিবেচিত হবে। এই পুরস্কার প্রদানের সকল স্তরে সব ধরনের সিদ্ধান্ত গ্রহণের অধিকার ইউনিসেফের।

★আবেদন সংক্রান্ত বিষয়ে যোগাযোগ করতে পারেন infobangladesh@unicef.org আবেদন করার লিংক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *