স্টামফোর্ডে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত - হাতেখড়ি

স্টামফোর্ডে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত

ক্যাম্পাস সংবাদদাতা:

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের সেমিনার কক্ষে আজ অনুষ্ঠিত হয়ে গেলো দেশের বিশ্ববিদ্যালয় ইতিহাসের প্রথম মাদকবিরোধী সংগঠন “স্টামফোর্ড মাদকবিরোধী ফোরাম ” এস এ ডি এফ এর মাদকবিরোধী সেমিনার ও আলোচনা সভা।

সংগঠনটির সভাপতি মনিরুল ইসলাম মনিরের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।”মাদক ছেড়ে কলম ধর,শিক্ষাকে জাগ্রত কর” স্লোগানে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফোরামটির যুগ্ন সাধারণ সম্পাদক হাসান সাকিব।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ড. শেখ মোহাম্মদ রেজাউল ইসলাম। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউট এর সহযোগী অধ্যাপক ড. হেলাল উদ্দিন আহমেদ, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞানের বিভাগের উপদেষ্টা অধ্যাপিকা ড.গুলশানা আরা ও জনসংযোগ কর্মকর্তা সুপা সাদিয়া ও এতে উপস্থিত ছিলেন।

আয়োজনটির সভাপতিত্ব করেন স্টামফোর্ড মাদকবিরোধী ফোরামের প্রধান উপদেষ্টা ও পরিবেশ বিজ্ঞানের চেয়ারম্যান অধ্যাপক ড.আহমেদ কামরুজ্জামান মজুমদার।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন ” বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছে” এর পাশাপাশি তরুন প্রজন্মকে ও মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান” অনুষ্ঠানের প্রধান অতিথি ড.রেজাউল ইসলাম।

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের মাদকবিরোধী ফোরামের  প্রশংসা এবং মাদকের ভয়াবহতা তুলে ধরে তরুণ প্রজন্মকে সোচ্চার থাকতে আহ্বান জানান প্রধান আলোচক ডাঃ হেলাল উদ্দিন আহমেদ।

ফোরামটির উপদেষ্টা ড.কামরুজ্জামান মজুমদার বলেন “স্টামফোর্ড মাদকবিরোধী ফোরামের ন্যায় দেশের সকল বিশ্ববিদ্যালয়ে এ ধরনের ফোরাম চালুই হবে মাদকের বিরুদ্ধে তরুণ সমাজকে সচেতন করার এক অন্যতম মাধ্যম”।

এস এ ডি এফের সভাপতি মনিরুল ইসলাম মনির বলেন “দেশে মাদকসেবীদের মধ্যে ৮০ শতাংশই যুবক, তাদের ৪৩ শতাংশ বেকার, ৫০ শতাংশ অপরাধের সাথে জড়িত”। তাই তরুণ সমাজকে প্রাথমিক ভাবে লক্ষ করে কাজ করলে দেশ থেকে মাদকনির্মুল সম্ভব বলে মনে করছেন  সংগঠনটির এই সভাপতি।

স্টামফোর্ড মাদকবিরোধী ফোরামের সাধারন সম্পাদক হাসান মিলুর সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *