সৈয়দপুরে ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পিং

খুরশিদ জামান কাকন, নীলফামারী:
‘একের রক্ত অন্যের জীবন, রক্তেই হোক আত্মার বাঁধন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর সৈয়দপুরে ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পিং অনুষ্ঠিত হয়েছে। গত ১৬ ই ফেব্রুয়ারি রবিবার সৈয়দপুর কামারপুকুর ডিগ্রি কলেজ মাঠে দিনব্যাপী এই ক্যাম্পিং অনুষ্ঠিত হয়।

কামারপুকুর ব্লাড ডোনার ফাউন্ডেশনের আয়োজনে এই ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পিংয়ের শুভ উদ্বোধন করেন কামারপুকুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অরুন কুমার। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কামারপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম লোকমান। সভাপতিত্ব করেন কামারপুকুর ব্লাড ডোনার ফাউন্ডেশনের সভাপতি মশিউর রহমান। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক অহিদুজ্জামান অনিক।

সৈয়দপুরের নবীন এই সংগঠনের উদ্দ্যোগে আয়োজিত এই ক্যাম্পিংয়ে প্রায় ৩ শতাধিক শিক্ষার্থীর ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়। প্রাপ্ত বয়স্ক ছাত্রছাত্রীদের রক্তদানে উদ্বুদ্ধ করা হয়।

উল্লেখ্য, কামারপুকুর ইউনিয়ন সহ গোটা সৈয়দপুরের রক্তের চাহিদা পূরণের লক্ষ্যে এবছরের প্রথমদিকে কিছু তরুণের হাত ধরে যাত্রা শুরু করে কামারপুকুর ব্লাড ডোনার ফাউন্ডেশন। এলাকাজুড়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এটাই ছিলো কামারপুকুর ব্লাড ডোনার ফাউন্ডেশনের সূচনা কার্যক্রম। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *