সৈয়দপুরে দিবারাত্রি সার্কেল ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত - হাতেখড়ি

সৈয়দপুরে দিবারাত্রি সার্কেল ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

খুরশিদ জামান কাকন, নীলফামারী প্রতিনিধি :

 ‘এসো সবাই খেলাধুলা করি, মাদক ও সন্ত্রাসমুক্ত দেশ গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে নীলফামারীর সৈয়দপুরে একদিনের দিবারাত্রি সার্কেল ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। পহেলা ফেব্রুয়ারি শুক্রবার উপজেলার চৌমুহনী বাজার সংলগ্ন বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ মাঠ প্রাঙ্গনে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।
চৌমুহনী ক্রিকেট একাডেমী আয়োজিত এই টুর্নামেন্টের শুভ উদ্বোধন ঘোষণা করেন বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্রী শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী (দুলাল বাবু)। টুর্নামেন্টের নক আউট পর্বে সৈয়দপুরের ১৬ টি দল অংশগ্রহণ করে। এরমধ্য থেকে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে পাঠান পাড়া টাইগার্স স্পোর্টিং ক্লাব ও মুক্তিযোদ্ধা স্পোটিং ক্লাব।

জমজমাট ফাইনাল ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় পাঠান পাড়া। নির্ধারিত ৬ ওভার শেষে ৩ উইকেটের বিনিময়ে মুক্তিযোদ্ধার সংগ্রহ দাঁড়ায় ৮১ রান। সর্বচ্চো ৩২ রান আসে দেলওয়ারের ব্যাট থেকে। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৪৫ রানেই ইনিংস থামে পাঠান পাড়ার। চ্যাম্পিয়ন হওয়ার পুরস্কার স্বরূপ মুক্তিযোদ্ধা স্পোটিং ক্লাবকে নগদ ১০০০০ টাকা ও রানার্সাপ দল পাঠান পাড়া স্পোটিং ক্লাবকে ৫০০০ টাকা প্রাইজমানি তুলে দেওয়া হয়।

একদিনের দিবারাত্রি এই টুর্নামেন্টের আয়োজক কমিটির পক্ষ থেকে গৌতম ও সোহেল জানায়, ‘মাদক ও সন্ত্রাসমুক্ত দেশ গড়ে তুলার জন্য খেলাধুলার বিকল্প নেই। তরুণ সমাজের মধ্যে খেলাধুলা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। আগামীতে আরো বৃহৎ পরিসরে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করার প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *