সৈয়দপুরের লুকায়িত ফুটবল নক্ষত্র রানু - হাতেখড়ি

সৈয়দপুরের লুকায়িত ফুটবল নক্ষত্র রানু

সানি:

চলতি মৌসুমে পেশাদার লীগে ব্রাদার্স ইউনিয়নে গোল রক্ষক হিসেবে খেলছেন মোঃ মহিউদ্দিন (রানু)। নীলফামারী জেলার সৈয়দপুরের বাশবাড়ি এলাকায় তার বাসা। শহরের স্থানীয়  ‘সৈয়দপুর ফুটবল একাডেমী’তে করছেন প্রাক্টিস,এই একাডেমী’র হয়ে গোলরক্ষক হিসেবে খেলে গেছেন রানু। জেলাপর্যায়ে বিভিন্ন বয়সভিত্তিক দলে খেলার পর  গত বছরের শুরুর দিকে তৃতীয় বিভাগীয় খেলায় সুযোগ পান  আরামবাগ ক্রীড়া চক্র দলে।ক্লাবটি হয়ে খেলেছেন ৩ মাস।তারপর একই বছরে সুযোগ করে নেন ব্রাদার্স ইউনিউন অনুর্ধ-১৮ দলে।আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে,তার অনন্য প্রতিভায় যেন একবছরেই পেয়েছেন সফলতা। ব্রাদার্স ইউনিয়ন অনুর্ধ-১৮ থেকে জায়গা করে নেন মূল দলে।

বিপিএল ২০১৮-১৯ এ তার অভিষেক হয় বসুন্ধরা কিংসের বিপক্ষে। বর্তমান তিনি ব্রাদার্স ইউনিয়নের হয়ে ২৫ নম্বর জার্সিতে খেলছেন। রানু জানান, আমার স্বপ্ন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হয়ে খেলা এবং দেশকে ভালো কিছু দিতে পারা এরজন্য সবার কাছে তিনি দোয়াপ্রার্থী।

অথচ অনেকে জানে না তার এই কৃতিত্ব। বিভিন্ন সময় সৈয়দপুরের উদীয়মান ক্রিকেটারদের নিয়ে নানান আলোচনা-সমালচনা হলেও কোথায় খুজে পাওয়া যায় না রানুর নাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *