লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল এর সদস্য হলেন চাটখিলের তারেক আজিজ শিপন

নোয়াখালী প্রতিনিধিঃ লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল এর আন্তর্জাতিক সদস্য হলেন তরুন উদ্যোক্তা মোঃ তারেক আজিজ শিপন। তার বাড়ি নোয়াখালী জেলার চাটখিল উপজেলার ঘাটলাবাগ-হাটপুকুরিয়া ইউনিয়নে।
তার বাবা মরহুম আব্দুল মালেক,মানিক সরকার নামে পরিচিত ছিলো,তিনি দীর্ঘদিন নারায়ণপুর কুড়ি বাড়ি জামে মসজিদের সভাপতি হিসেবে সুনামের সহিত দ্বায়িত্ব পালন করেছিলেন। এছাড়াও এলাকার মসজিদ,মাদ্রাসা সহ বিভিন্ন সামাজিক কাজের সাথে তার ছিলো ব্যপক সম্পৃক্ততা।

কর্মজীবনে মোঃ তারেক আজিজ শিপন মাইলস্টোন ট্যুরস এন্ড ট্রাভেলস এর ব্যবস্থাপক পরিচালক। মাইলস্টোন ট্যুরস এন্ড ট্রাভেলস জাতীয় এবং আন্তর্জাতিক বিভিন্ন ট্যুর সফলতার সাথে পরিচালনা করে আসছে গত ৪ বছর থেকে। এর অন্যতম কার্যক্রম হচ্ছে ভিজিট ভিসার মাধ্যমে বিভিন্ন দেশের টুরিস্ট বিজনেস, হানিমুনের বিভিন্ন গ্রুপ ট্যুর এর প্যাকেজ করা।

সকল পেশা-শ্রেনী মানুষের প্রিয় মূখ মোঃ তারেক আজিজ শিপন ব্যবসায়ের পাশাপাশি তার বাবার মতো সমাজ সংস্কার মূলক কাজ সহ বিভিন্ন সামাজিক কাজেও এগিয়ে রয়েছেন। তার মধ্যে নারায়নপুর কেন্দ্রীয় ঈদগাহ মাঠের ক্যাশিয়ার, নারায়নপুর দারুল কুরআন ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানার ক্যাশিয়ার সহ এলাকা ভিত্তিক স্কুল,মসজিদ, মাদ্রাসা সহ একাধিক প্রতিষ্ঠানের অত্যন্ত দক্ষতার সহিত দ্বায়িত্ব পালন করে যাচ্ছেন। এছাড়াও তার নিজ ইউনিয়নের যেকোনো সামাজিক কর্মকান্ডে রয়েছে তার ব্যাপক পদচারণা।

এছাড়াও ব্যক্তিগত জীবনে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন, এরপর ন্যাশনাল হোটেল এন্ড ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউট বাংলাদেশ পর্যটন কর্পোরেশন থেকে ডিপ্লোমা ইন হোটেল ম্যানেজমেন্ট ডিগ্রী শেষ করেন।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমার বাবা ছিলেন এই এলাকার সকলের প্রিয় এবং পরিচিত মূখ। আমি আমার বাবার আদর্শে অনুপ্রাণিত। লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল এর সদস্য হতে পেরে আমি গর্বিত, কারন এই সংগঠনের মাধ্যমে আমি সামাজিক কর্মকাণ্ডকে আরো প্রসারিত করতে পারবো বলে আমি আশাবাদী। সকলে আমার জন্য দোয়া করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *