রংপুরে দুইদিনব্যাপী শিশুতোষ আলোকচিত্র উৎসব - হাতেখড়ি

রংপুরে দুইদিনব্যাপী শিশুতোষ আলোকচিত্র উৎসব

 ব্যাতিক্রম ধর্মী আয়োজনের মধ্যদিয়ে রংপুরে শুরু হয়েছে দুদিন ব্যাপী শিশুতোষ আলোকচিত্র উৎসব বায়োস্কোপ ৩। শিশুদের জন্য ফাউন্ডেশনের আয়োজনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুরের কৃষ্ণচূড়া সড়কে অনুষ্ঠিত আলোকচিত্র উৎসবটির ছিল আজ প্রথম দিন।

উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , ড.তুহিন ওয়াদুদ ,সহযোগী অধ্যাপক ,বাংলা বিভাগ,বেরোবি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উমর ফারুক ,সহকারী অধ্যাপক, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম , বেরোবি। এছাড়াও উপস্থিত ছিলেন মিজানুর রহমান,সহযোগী অধ্যাপক , কম্পিউটার সায়েন্স এন্ড টেকনোলজী বিভাগ,বেরোবি এবং এস আই মহিব্বুল্লাহ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিশুদের জন্য ফাউন্ডেশন ,রংপুর  এর আহবায়ক মুনতাসির রাব্বী।  সোমবার সকাল ১১টায় অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিথিবৃন্দ ।

সকাল থেকেই উৎসব প্রাংগনে ছিল দর্শনার্থীদের উপচে পড়া ভীড়।  অনামিকা নামে একজন শিশু-কিশোর২৪.কম কে বলেন, “ছবিগুলোতে বাস্তবচিত্র ফুটে উঠেছে। ভাল লেগেছে। আমি এরকম অনুষ্ঠান কে সাধুবাদ জানাই”।

প্রদর্শনীতে যায়গা পেয়েছে সুবিধা বঞ্চিত শিশুদের তোলা ৫টি ছবি। এছাড়াও ছিল বঙ্গবন্ধুর সাথে তোলা শিশুদের দূর্লভ ৭টি ছবি সহ মোট ৬০টি ছবি।

উল্লেখ্য যে , প্রদর্শনী আগামীকাল ১১ মার্চ দিন ব্যাপী চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *