বিশ্বসেরা বাজেট এয়ারলাইনের স্বীকৃতি পেলো এয়ারএশিয়া

হাতেখড়ি ডেস্ক:

এভিয়েশন শিল্পের মর্যাদাসম্পন্ন স্কাইট্র্যাক্স ওয়ার্ল্ড এয়ারলাইন অ্যাওয়ার্ডসে আবারও শ্রেষ্ঠত্ব অর্জন করলো মালয়েশিয়া ভিত্তিক বিমান সংস্থা এয়ারএশিয়া। টানা ১১ বারের মতো বিশ্বসেরা বাজেট (বেস্ট লো-কস্ট) এয়ারলাইন স্বীকৃতি জিতলো এই বিমান সংস্থা।

ফ্রান্সের ল্যঁ বুর্গেতে প্যারিস এয়ার শোতে অনুষ্ঠিত ওয়ার্ল্ড এয়ারলাইন অ্যাওয়ার্ডসের ১৯তম আসরে আরও দুটি পুরস্কার পেয়েছে এয়ারএশিয়া। এগুলো হলো এশিয়ার সেরা বাজেট এয়ারলাইন ও বিশ্বসেরা বাজেট এয়ারলাইনের প্রিমিয়াম কেবিন। এগুলো গ্রহণ করেন এয়ারএশিয়াএক্স গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা নাড্ডা বুরানাসিরি, এয়ারএশিয়াএক্স বারহাদের চেয়ারম্যান রাফিদাহ আজিজ, এয়ারএশিয়া গ্রুপ বারহাদের নির্বাহী চেয়ারম্যান কামারুদিন মেরানুন, এয়ারএশিয়া ডেপুটি গ্রুপ সিইও (এয়ারলাইনস) বো লিঙ্গাম।

এয়ারএশিয়াএক্সের চেয়ারম্যান রাফিদাহ আজিজ জানান, এ বছর এয়ারবাস এ৩৩০নিও উড়োজাহাজ যুক্ত হচ্ছে তাদের বহরে। ওয়ার্ল্ড এয়ারলাইন অ্যাওয়ার্ডসের একটি বিভাগে টানা ১১বার বিশ্বসেরা হওয়ায় আগামী ২৩ জুন পর্যন্ত বিশেষ ছাড় দেওয়া হবে।

স্কাইট্র্যাক্স ওয়ার্ল্ড এয়ারলাইন অ্যাওয়ার্ডসকে বিশ্বব্যাপী এভিয়েশন শিল্পের ‘অস্কার’ হিসেবে ভাবা হয়। এবারের আসরে ১০০টি দেশের ২ কোটি ১৬ লাখেরও বেশি ভ্রমণকারী তাদের জরিপে অংশ নেন। ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে ২০১৯ সালের মে পর্যন্ত ৩০০টি বিমান সংস্থাকে পর্যালোচনা করে ভোট দিয়েছেন তারা।

এয়ারএশিয়া গ্রুপ নির্বাহী চেয়ারম্যান কামারুদিন মেরানুন বলেন, ‘আকাশপথে কম খরচে ভ্রমণ ও অতিথিকেন্দ্রিক সেবা প্রদানের স্বীকৃতি হিসেবে টানা ১১বারের মতো স্কাইট্র্যাক্সের পুরস্কার জেতা সম্মানের ব্যাপার। লক্ষণীয় বিষয় হলো, এই পুরস্কার ভ্রমণকারীদের সরাসরি প্রতিক্রিয়ার ওপর ভিত্তি করে দেওয়া হয়েছে। তাদের সেবায় পরিশ্রম করার জন্য আমাদের কর্মীদের ধন্যবাদ জানাই।’

বিশ্বের ২৫টি হাব থেকে ১৪০টি গন্তব্যে যাত্রীসেবা দিচ্ছে এয়ারএশিয়া। বাংলাদেশ থেকেও বিশ্বের বিভিন্ন গন্তব্যে যাত্রীসেবা দিয়ে থাকে এই বিমান সংস্থা। দীর্ঘযাত্রার ফ্লাইটে এয়ারএশিয়াএক্স উড়োজাহাজে প্রিমিয়াম ফ্ল্যাটবেড পেয়ে থাকেন যাত্রীরা।

এ প্রসঙ্গে বাংলাদেশে এয়ার এশিয়ার জেনারেল সেলস এজেন্ট (জিএসএ) প্রতিষ্ঠান টোটাল এয়ার সার্ভিস লিমিটেডের চেয়ারম্যান কেএম মুজিবুল হক বলেন,  এটি একটি বড় অর্জন। এয়ারএশিয়া যাত্রী সেবা বৃদ্ধির জন্য আন্তরিক, সেটি প্রমাণ হলো ওয়ার্ল্ড এয়ারলাইন অ্যাওয়ার্ডসে আবারও শ্রেষ্ঠত্ব অর্জনের মধ্য দিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *