বঙ্গবন্ধু স্মরণে খেলাঘরের সাহিত্য বাসর অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা:

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে খেলাঘরের বিশেষ সাহিত্য বাসর অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার সেমিনার হলে ১৭ আগষ্ট, শনিবার বিকাল ৪টায় শিশুদের পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের যাত্রা শুরু হয়। আয়োজনে বঙ্গবন্ধুকে কেন্দ্র করে স্বরচিত কবিতা পাঠ, আবৃত্তি, স্মৃতি চারণ ও শিশুরা সংগীত পরিবেশন করে। খেলাঘর কেন্দ্রী কমিটির সম্পাদক সৌমেন পোদ্দর’র সঞ্চালনায় স্বগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান উদ্বোধন করেন খেলাঘর কেন্দ্রী কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুনু আলী।

খেলাঘর কেন্দ্রীয় কমিটির চেয়ারপার্সন প্রফেসর মাহফুজা খানম’র সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত থেকে শিশুসাহিত্যক আখতার হুসেন, কবি কাজি রোজী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ড. ভীষ্মদেব চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক ড. সেলু বাসিত, কবি অসিম সাহা, সুরকার সেলিম রেজা, অধ্যাপক মিল্টন বিশ্বাস, ড. তপন বাগচী, ড. মামুন সিদ্দিকী শিশু, ড. শাহদৎ হোসেন নিপু, ছড়াকার সিরাজুল ফরিদ, স্যামসন বুড়ন প্রমুখ। এছাড়া এসময় আরও উপস্থিত ছিলেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য শিল্পী ড. কাজি মোজাম্মেল হক, রথিন চক্রবর্তী, খেলাঘরের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, জহিরুল ইসলাম জহির, খেলাঘর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিনের কর্মী, ভাইবোন ও অভিভাবকসহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

উপস্থিত কবি সাহিত্যকদের মধ্যে আলোচনা ও স্বরচিত লেখা পাঠ করেন মুক্তিযোদ্ধা নূরুদ্দিন শেখ, রমজান মাহমুদ, ডা: আতিয়ার রহমান, এম আর মনজু, সব্যসাচি পাহাড়ি, সাংবাদিক ও খেলাঘর সংগঠক রহমান মুস্তাফিজ, কনক বিশ্বাস, জাহানারা জানি, তাহাজুল ইসলাম ফয়সাল, জহিরুল ইসলাম স্বপন, সাদিকা আল দৃষ্টিসহ নবীন প্রবীন লেখদের আরও অনেকে।

বঙ্গবন্ধুকে উৎসর্গ করে আবৃত্তি পরিবেশন করে মাসুম আজিজুল বাসার, তৌহিদ রিপন ও আব্দুল্লাহ আল মামুনসহ খেলাঘরের শিশু-কিশোর ভাইবোনেরা। আয়োজনে শিশু প্রতিনিধি হিসেবে মঞ্চে উপস্থিত থেকে অনুষ্ঠানের সমাপনী বক্তব্য রাখে মুনাজ্জা আলীম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *