বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল  ও কলেজে বার্ষিক ক্রিয়া প্রতিযোগিতা অনুষ্ঠিত  - হাতেখড়ি

বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল  ও কলেজে বার্ষিক ক্রিয়া প্রতিযোগিতা অনুষ্ঠিত 

মিনহাজুল ইসলাম নিশান,বগুড়াঃ

বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের ৩৬তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় প্রতিষ্ঠানের স্কুল মাঠে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১১ পদাতিক ডিভিশনের জিওসি এবং বগুড়া অঞ্চলের এরিয়া কমান্ডার ও অত্র প্রতিষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক মেজর জেনারেল মোঃ সাইফুল আলম এসইউপি,এডবিউসি পিএসসি । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেগম লুবনা আফরোজ। এছাড়া অত্র ফরমেশনের উর্ধ্বতন সামরিক কর্মকর্তা ও পরিচালনা পর্ষদের সদস্য এবং অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রথমে শুভেচ্ছা বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ কর্নেল মোঃ বদরুল অহসান, পিএসসি । এসময় তিনি প্রতিষ্ঠানের বিভিন্ন উন্নয়ন ও অর্জন সম্পর্কে সকলকে অবহিত করেন।

তারপর বেলুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এরপর মশাল দৌড়ের মাধ্যমে খেলা শুরু করেন স্কুলের ক্রীড়া শিক্ষক। পরে মার্চ পাস্ট সহ বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ক্রীড়া প্রতিযোগিতার সবচেয়ে  উপভোগ্য বিষয় ছিল বিভিন্ন গ্রুপের মনোমুগ্ধকর  ডিসপ্লে।  এতে বিভিন্ন গ্রুপে প্রায় পাঁচশত শিক্ষার্থী অংশগ্রহণ করে।

চারটি হাউজের মধ্যে ৬৪১ নম্বর পেয়ে শের-ই-বাংলা হাউজ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। রানার্স আপ হয় নজরুল হাউজ।  পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথি বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

সর্বশেষে প্রধান অতিথি মেজর জেনারেল মোঃ সাইফুল আলম এসইউপি,এডবিউসি পিএসসি,  তার বক্তব্যে তিনি প্রথমেই  ঐতিহাসিক ৭ এ মার্চের তাৎপর্য আলোচনা করেন এবং এই দিনে ক্রিয়া প্রতিযোগিতার আয়োজন করাই সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।তিনি আরো বলেন বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ লেখাপড়ার পাশাপাশি  খেলাধুলাতে ও আন্তঃ ক্যান্টনমেন্ট, জেলা, বিভাগীয় ও জাতীয় পর্যায়ে অসামান্য ভূমিকা পালন করে। ইনশাআল্লাহ এর ধারাবাহিকতা বজায় থাকবে আর শুধু লেখাপড়া করলেই বড় মানুষ হওয়া যায় না সুস্থ মানষিক বিকাশের জন্য খেলাধুলা অতি গুরত্বপূর্ণ।তাই সকলকে লেখাপড়ার পাশাপাশি ক্রিয়া চর্চার পরামর্শ দেন।

পরিশেষে প্রধান অতিথি অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *