বগুড়ার শেরপুরে প্রধান শিক্ষকের উপর হামলা - হাতেখড়ি

বগুড়ার শেরপুরে প্রধান শিক্ষকের উপর হামলা

মিনহাজুল ইসলাম নিশান,বগুড়াঃ

বগুড়ার শেরপুর উপজেলার বিরাকৈর আদর্শ উচ্চ বিদ্যালয়ে ঢুকে প্রধান শিক্ষক খাঁন এখতিয়ার উদ্দিন আহ্মেদের ওপর হামলা চালানোর অভিযোগ উঠেছে।এক ছাত্রীকে শালীন পোষাকে স্কুলে আসার কথা বলায় একই বিদ্যালয়ের সভাপতির ভাতিজা জিয়াউল হকের নেতৃত্বে গত রোববার (১০মার্চ) দুপুরের দিকে এই হামলার ঘটনা ঘটে।উক্ত ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেয়া হলেও গতকাল সোমবার (১১মার্চ) বিকেলে এই প্রতিবেদন লেখা পর্যন্ত অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত করা হয়নি।এমনকি অভিযুক্তদের কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এদিকে আকস্মিক এই হামলার ঘটনায় শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে।এছাড়া ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন উপজেলা মাধ্যবিক প্রধান শিক্ষক সমিতির নেতারা।সংগঠনের সভাপতি আব্দুর রশিদ ও সাধারণ সম্পাদক শাহজাহান আলী ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের অবিলম্বে আইনের আওতায় আনার দাবি জানান।

অন্যথায় এই উপজেলা সব শিক্ষকরা মাঠে নামবে বলেও হুঁশিয়ারি দেন তাঁরা।ভুক্তভোগী শিক্ষক খাঁন এখতিয়ার উদ্দিন আহমেদ জানান, ঘটনার সময় তাঁর কক্ষে বসে দুপুরের খাবার খাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি।এসময় বিদ্যালয়ের সভাপতির ভাতিজা স্থানীয় বিরাকৈর গ্রামের মনির হোসেনের ছেলে জিয়াউল হক তার লোকজন হঠাৎ তাঁর কক্ষে ঢুকে পড়ে।এমনকি কোন কিছু বুঝে উঠার আগেই তাকে মারধর শুরু করে।পরে তার চিৎকারে অন্যান্য শিক্ষকরা এগিয়ে এলে দ্রুত পালিয়ে যায়।এরপর ঘটনাটি বিদ্যালয় পরিচালনা কমিটিসহ থানায় লিখিত অভিযোগ দেন বলে তিনি জানান।এ প্রসঙ্গে বক্তব্য জানতে অভিযুক্ত জিয়াউল হকের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু ঘটনার পর থেকে পলাতক থাকায় এবং ফোন বন্ধ থাকায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।তবে বিদ্যালয়ের সভাপতি মো. মজনু মিয়া জানান, এক ছাত্রীর পোশাক নিয়ে তার ভাতিজা জিয়াউল হকের সঙ্গে প্রধান শিক্ষকের বাকবিত-ার একপর্যায়ে কেবল ধাক্কাধাক্কি হয়েছে।এছাড়া তেমন কোন ঘটনা ঘটেনি বলে তিনি দাবি করেন।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) বুলবুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় মামলা নেয়া হবে।পাশাপাশি অভিযুক্তদের ধরতে পুলিশি অভিযান চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *