ফুটবলার নোলক সৈয়দপুরের গর্ব - হাতেখড়ি

ফুটবলার নোলক সৈয়দপুরের গর্ব

সানি:

বছরের প্রথম দিকেই শুরু হয়েছে ২০১৮-১৯ ঘরোয়া ফুটবল লীগ বিপিএল। বারটি দল নিয়ে চলছে এবারের আসর। দলগুলোর মধ্যে একটি মুক্তিযোদ্ধা এসকেসি। এই দলের ডিফেন্ডার হয়ে খেলছেন সৈয়দপুরের হাবিবুর রহমান নোলক। প্রথমবারের মতো সৈয়দপুর থেকে কোনো ফুটবলার বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলে (বিপিএল) খেলার চান্স পায়। আর সেই ভাগ্যবান ফুটবলার হচ্ছেন নোলক। এবং এবছরেই সৈয়দপুর থেকে দ্বিতীয় ভাগ্যবান ফুটবলার হিসেবে নাম লিখিয়েছেন মোঃ মহিউদ্দিন(রানু)।

চলতি আসরে নোলক মুক্তিযোদ্ধা এসকেসি হয়ে খেললেও গেলবারের আসরেই (বিপিএল ২০১৭-১৮) নিজের অভিষেক করেন তিনি। সেবার খেলেছিলেন রহমতগঞ্জ এমএফসি’তে।

নোলক যার বাসা নীলফামারীর জেলার সৈয়দপুরের ১নং ওয়ার্ডের সরকারপাড়ায়। তিনি পড়াশুনার পাশাপাশি প্রাক্টিস করেছেন স্থানীয় ক্লাব সৈয়দপুর ফুটবল একাডেমি’তে। সেই সাথে দিনাজপুর বিকেএসপিতে করেছেন মাসিক ক্যাম্প।তারপরেই ২০১৬-১৭ সালে কাওড়া বাজার ক্রীড়া সংঘের হয়ে খেলার সুযোগ পান দ্বিতীয় বিভাগীয় লীগে। সেখানকার ভালো পারফরমেন্সের পর নোলক প্রথমবারের মতো সুযোগ পান দেশের সবচেয়ে বড় আসর বিপিএলে। ২০১৭-১৮ সালের এই আসরে রহমতগঞ্জ এমএফসি’র হয়ে ১ নম্বর জার্সি গায়ে ঢাকা আবাহনীর বিপক্ষে অভিষেক ম্যাচ খেলেন তিনি।

সফলভাবে নিজের প্রথম আসর শেষে দ্বিতীয়বার আবারও বিপিএল খেলেন তিনি কিন্তু এবার ২৩ নম্বর জার্সিতে। চলতি বিপিএল আসরে (২০১৮-১৯) দ্বিতীয়বার সুযোগ পান মুক্তিযোদ্ধা এসকেসি’তে।বর্তমান চলছে জাতীয় লীগের প্রথম পর্ব,যেখানে মুক্তিযোদ্ধা এসকেসি হয়ে গেছে ৯ টি ম্যাচ যার মধ্যে ৮ টি ম্যাচ খেলার সুযোগ হয়েছে মি.ডিফেন্ডারের।

নোলক জানান, লীগের ধারাবাহিক পারফরমেন্স নিয়ে ভবিষ্যতে জাতীয় দলের জার্সি গায়ে খেলার স্বপ্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *