প্রিমিয়ার লিগে খেলছেন এইচএসসি পরিক্ষার্থী নওশাদ ইকবাল - হাতেখড়ি

প্রিমিয়ার লিগে খেলছেন এইচএসসি পরিক্ষার্থী নওশাদ ইকবাল

সানিঃ

এবারের ঢাকা প্রিমিয়ার লিগে বিকেএসপি দলটার একটা  বিশেষত্ব আছে। লিগের বাইলজ অনুযায়ী, একজন করে বিদেশি খেলাতে পারবে দলগুলো। কিন্তু বিকেএসপিতে কোনো বিদেশি খেলোয়াড় নেই। আর এই দলের প্রত্যেক ক্রিকেটারই বিকেএসপির ছাত্র।

ক্রিকেটারদের কেউ মাত্রই মাধ্যমিক পরীক্ষা দিয়েছে, কেউবা পড়ছে উচ্চমাধ্যমিকে। শতভাগ শিক্ষার্থীদের এই দলটিতে চারজন এমন ক্রিকেটারও আছেন, যাঁরা নিয়মিত পরীক্ষার্থী হিসেবে চলমান এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছেন। এই চার ক্রিকেটার নওশাদ ইকবাল,  পারভেজ হোসেন, মুকিদুল ইসলাম ও মুজিবুল হোসেন ।

নীলফামারীর সৈদয়পুর উপজেলার মোঃ খুরশিদ ইকবালের পুত্র নওশাদ ইকবাল। চলতি প্রিমিয়ার লীগে নওশাদ এখন পর্যন্ত ব্যাট হতে  ৬ ম্যাচে ২১৩ রান করেছেন এবং বলহাতে শিকার ৭ উইকেট।

ম্যাচ শেষ করেই হোস্টেলে ফেরার প্রস্তুতি চলছিল, এবার পরীক্ষার জন্য তৈরি হতে হবে। ঠিক সে সময়ই এই ক্রিকেটারের কাছ থেকে কয়েক মিনিট চেয়ে নেওয়া হলো। প্রশ্ন একটাই, পরীক্ষা আর খেলা সমানতালে চালিয়ে যাওয়ার মতো এমন কঠিন কাজের অনুপ্রেরণার উৎস কী? নওশাদ একটু দার্শনিক ভঙ্গিতে বললেন, ‘এই যে খেলা আর পড়ালেখা একসঙ্গে চলছে। এটাকে পাশাপাশি সমান গুরুত্ব দিয়ে চালিয়ে নিয়ে যাওয়াটা আমাদের আরেকটা পরীক্ষা। আমাদের জীবনের একটা বড় শিক্ষাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *