পথশিশুদের ভালোবাসা দিলেন ঢাকার শিক্ষার্থীরা

নিউজ ডেক্সঃ

পথশিশুদের নিয়ে আনন্দময় একটি দিন কাটালেন ঢাকার কিছু শিক্ষার্থী।  শনিবার (০৩ আগস্ট)  দুপুরে ঢাকার চাঁদ উদ্যানে শিক্ষার্থীদের ব্যাক্তিগত উদ্যোগে গঠিত সামাজিক সংগঠন ” বন্ধন বাংলাদেশ” এ আয়োজন করে। সংগঠনের উদ্যোগে পথশিশু বিতরণ কুইজ প্রতিযোগিতা, খেলাধুলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় পথশিশুদের ডেঙ্গু মহামারির ভয়াবহতা এবং সচেতনতা শিক্ষা দেয়া হয়।

সংগঠনটি পথশিশুদের শিক্ষাদেবার পাশাপাশি বিশেষ দিবস গুলোতে ব্যতিক্রম কিছু আয়োজন করে থাকে।তারই অংশ হিসেবে শনিবার নিজেদের প্রথম ইভেন্টে ৫৬ জন পথশিশুকে নিয়ে এ আয়োজন করেছিলো।

বন্ধন বাংলাদেশের সভাপতি মারুফ হোসেন প্রান্ত হাতেখড়িকে বলেন,আমাদের এটি নতুন সংগঠন,আমাদের লক্ষ্য কেবল পথশিশুদের নিয়েই নয় আমরা বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার জন্য কাজ করে জাবো। তবে আমাদের সাময়িক লক্ষ্য হচ্ছে এ বছরে পথশিশুদের নিয়ে কাজ করা। বিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয় সহ যেকোনো হৃদয়বান মানুষ চাইলে আমাদের সাথে যুক্ত হয়ে পথশিশুদের জন্য কিছু করতে পারবে।

“একতা শক্তি উন্নতি” স্লোগান কে সামনে রেখে ২০১৯ সালের জুন মাস থেকে সামাজিক কার্যক্রম শুরু করে বন্ধন বাংলাদেশ।ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের ১৫ শিক্ষার্থী সহ ঢাকার বিভিন্ন স্কুলের কয়েক জন শিক্ষার্থী সদস্য এর কার্যক্রম পরিচালনা করে আসছে।

শুক্রবার ও শনিবার সকাল ১০ থেকে ঘন্টাব্যাপি পথ শিশুদের শিক্ষা দিয়ে থাকেন তারা।তাদের শিক্ষা সামগ্রী ব্যায় বহনে সংগঠনের সদস্যরা নিজ থেকে চাঁদা দিয়ে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *