মানুষকে সুস্থ বিনোদন দিতে চাই : নূর নবী - হাতেখড়ি

মানুষকে সুস্থ বিনোদন দিতে চাই : নূর নবী

বর্তমানে সকলের মাঝে বেশ পরিচিত এবং মনে দাগ কাটার মতন একটি প্যারোডি গান হচ্ছে, বাজে স্বভাব যা শুনার মধ্যে দিয়ে স্রোতাদের স্মরণ করিয়ে দিয়েছে স্কুল জীবনের পুরনো সময় এবং বন্ধুদের কথা। যেই গানের কথাগুলো হচ্ছে, “কথা হবে ফোনে ফোনে, হ্যাং আউট টা ফুড জোনে, সময়ের খেয়ালটা আর রবে না। সব নতুন বন্ধু হবে, স্মৃতি সব পড়ে রবে, মনে করতে কেও তো আর চাইবে না। স্কুলের সেই দিনগুলো ফিরে তো পাব না”। মোহাম্মদ নূর নবীর কথা এবং গানে ইউটিউব চ্যানেল অতনু ভাইন্স এ প্রকাশিত হয় গানটি এবং পরক্ষনেই ছড়িয়ে পরে ফেইসবুকে যার ইউটিউবে বর্তমান ভিউ ৩লক্ষ ২১ হাজার। গেয়েছেন পর পর গ্রহণযোগ্য আরো বিনোদন মূলক প্যারোডি গান। আজকে হাতেখড়ি মুখোমুখি হয়েছে আদমজী ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী, মোহাম্মদ নূর নবীর সাথে। সাক্ষাৎকার – আব্দুল্লাহ আল মামুন

হাতেখড়ি : শুরুতেই জানতে চাইব ইউটিউবে হঠাৎ প্যারোডি গানে কিভাবে প্রবেশ করলেন?
নূর নবী:
গানটা আসলে ছোট বেলা থেকেই শখের বসে গাওয়া হয়। তবে কখনো শেখা হয়নি।মডার্ন আর ক্লাসিকাল গান বেশি পছন্দ করতাম।ওগুলোই গুন গুন করে গাইবার চেস্টা হতো। স্কুলের বন্ধুরা আমার গান গাওয়াকে বেশ উৎসাহী করত।তো এরকম ভাবে একদিন আমার বন্ধু অতনু হঠাৎ ফোন দিয়ে বললো,ও একটি গান নির্ভরশীল ইউটিউব চ্যানেল করতে চায় এবং আমাকেও ওর সাথে যুক্ত হতে বলে।এই তো এরপর থেকেই বন্ধুদের সাথে যাত্রা শুরু।

হাতেখড়ি : এই প্যারোডি গানগুলো করার উদ্দেশ্যেটা কি?
নূর নবী :
উদ্দেশ্যে মূলত মানুষকে সুস্থ বিনোদন দেওয়া এবং হাসানো। আমাদের সমাজে খেয়াল করলে দেখবেন অধিকাংশ মানুষই কোন না কোন কারণে হতাশাগ্রস্থ থাকে এবং একঘেয়ামী জীবন যাপন করে।তাদের মাঝে একটু আনন্দ দেওয়ার ক্ষুদ্র প্রয়াসটুকুই আমরা করি।

হাতেখড়ি : বড় হয়ে কি হতে চান?
নূর নবী : বড় হয়ে ডিফেন্সে যাবার খুব ইচ্ছে।কারণ দেশকে গড়ার ক্ষেত্রে তাদের অনেক ভূমিকা আছে এবং সাধারণত সবাই ডিফেন্স এর সদস্যদের আলাদা সম্মান সূচক ভাবে দেখে।এই বিষয়টি আমার খুব ভালো লাগে।আর তা না হতে পারলে ব্যাংকার হাওয়ার ইচ্ছা আছে।

হাতেখড়ি : আপনাকে যদি বলা হয়, নিজের সম্পর্কে কিছু বলুন তাহলে কি বলবেন?
নূর নবী : আমি হাসতে খুব পছন্দ করি এবং সব সময় হাসিখুশি থাকি। কারণ আমি মনে করি মানুষ যদি হাসি খুশি থাকে তাহলে তার মনও ভালো থাকবে এবং সব কাজ সুন্দর ভাবে করা সম্ভব হয়।এছাড়া আমি রঙ চা খুব পছন্দ করি।

হাতেখড়ি : ইউটিউবে বাজে সভাব বাদে আরও কিছু প্যারোডি গান গেয়েছেন। সেগুলো মধ্যে কোন

টির পেছনের গল্প যদি বলতেন?
নূর মুহাম্মাদ : ইউটিউবের বর্তমানের শেষ গানটি গেলাম মোবাইল ফোন নিয়ে। তো এটি নিয়ে মজার একটি গল্প হচ্ছে,আমি অনেক মোবাইলে সময় কাটাই যা আব্বু আম্মু একদম পছন্দ করেন নাহ।তো এরকমই একদিন মোবাইলে সময় কাটাচ্ছি হঠাৎ আম্মু এসে বকাবকি করতে শুরু করলো এবং আব্বুও চোখ গরম করে তাকালো।আমি আব্বুকে অনেক ভয় পাই।তখনই হঠাৎ ভাবলাম মোবাইল ফোনে আমি এত সময় কেন থাকি এবং মোবাইলটা না থাকলে কি হবে? ঠিক তখনই মোবাইল ফোন গানটি লিখে ফেলা হয়। দুদিন আগেই চ্যানেললে গানটি ছাড়া হয়েছে এবং এর ভিউ এখন পর্যন্ত ২লক্ষ ৭৫ হাজার।

হাতেখড়ি : একজন সফল মানুষ বলতে কি বুঝেন? 

 

নূর নবী : আসলে প্রশ্নটি খুব কঠিন। তবে আমেরিকান লেখক ডেল কার্নেগীর একটি বই পড়ে জেনেছিলাম, একজন সফল মানুষ সব সময় নিজের ভালো লাগার কাজটিকে ভালোভাবে সম্পন্ন করার চেষ্টা করে।যেটা পছন্দ সেটিই করা উচিৎ। ভালোলাগার কাজে পরিশ্রম দেওয়া খুব সহজ কারণ সেটি মন থেকে করা যায়। এছাড়া নিজস্বতা কে ধরে রাখা উচিৎ। আমি তাই বিশ্বাস করি।

হাতেখড়ি : পরিবারে কে কে আছেন এবং প্রিয় বন্ধু কে?
নূর নবী : পরিবারে আব্বু আম্মু আছেন এবং ছোট ভাই আছে নাম নূর আলম। আমার প্রিয় বন্ধু পরিবারের মধ্যে আব্বু আম্মু দুজনই। কারণ তাদের সাথে মন খুলে কথা বলা যায়। এছাড়া ছোট বেলা থেকে যাদের সাথে বেড়ে উঠেছি তারা সকলেই আমার খুব কাছের এবং প্রিয়। মূলত পরিবার আর বন্ধুদের অনুপ্রেরণাতেই এগিয়ে চলতে সক্ষম হচ্ছি।

হাতেখড়ি : অতনু ভাইন্স এ সবার সাথে বন্ডিংটা কেমন?

নূর নবী : আমরা অতনু ভাইন্সে আছি অতনু, জোবায়ের, আবরার ফাহিম, আতিফ হাসান বাপ্পি। আমাদের প্রত্যেকের সাথে প্রত্যেকের সম্পর্ক খুব ভালো।

হাতেখড়ি : পরিশেষে হাতেখড়ি পাঠকদের উদ্দেশ্যে কিছু বলুন।
নূর নবী : পরিশেষে বলব, হাতেখড়ি কে অনেক ধন্যবাদ। আর পাঠকদের বলব আমার জন্য দোয়া করবেন যাতে আরও ভালো ভালো কাজ করে যেতে পারি এবং সুন্দর মানুষ হতে পারি আর আব্বু আম্মুকে খুশি রাখতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *