নারী ফটোগ্রাফারদের প্রচেষ্টায় 'Capture The Moment' - হাতেখড়ি

নারী ফটোগ্রাফারদের প্রচেষ্টায় ‘Capture The Moment’

আমানুর রহমান, নারায়ণগঞ্জ:

পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবসে “Creative Photographer Circle” এর আয়োজনে গুলশানের দৃক গ্যালারিতে অনুষ্ঠিত হয়ে গেলো “Capture The Moment” শিরোনামের একটি আলোকচিত্র প্রদর্শনী। যেখানে সারাদেশ থেকে বাছাই পর্বের পর প্রদর্শনীর জন্য স্থান পেয়েছে ৫৫ জন আলোকচিত্রীর ৬০ টি আলোকচিত্র। প্রদর্শনীতে লক্ষনীয় বিষয় ছিলো, আয়োজক থেকে শুরু করে স্বেচ্ছাসেবক সকলেই ছিলো নারী। অর্থাৎ নারীদের সম্মিলিত প্রচেষ্টায় প্রদর্শনীটি সার্থক রূপে পরিণত হয়েছে।

অনুষ্ঠানের উপস্থিত ছিলেন LWPPA এর অন্যতম আলোকচিত্রী ও  Bridal Heritage এর প্রতিষ্ঠাতা এম. এইচ. শুভ, শিশু-কিশোর পত্রিকা হাতেখড়ির সম্পাদক তাহাজুল ইসলাম ফয়সাল ও সান্সগ্রাফি প্রতিষ্ঠাতা সাকিবুল ইসলাম লিসান।

প্রদশর্নীতে আগত একজন দর্শকের মন্তব্য ছিলো, এই প্রথমবার শুধুমাত্র  মেয়েদের আয়োজনে একটি সুন্দর এক্সিবিশন উপহার পেলাম। এর আগে এমনটা দেখিনি।

অনুষ্ঠানের আয়োজক এবং ‘Creative Photographer Circle’ এর প্রতিষ্ঠাতা স্বাগত বক্তব্যে বলেন, নারীরা তো এখন সকল ক্ষেত্রেই এগিয়ে চলেছে, তাহলে ফটোগ্রাফিতে কেনো পিছিয়ে থাকবে? নারীদের জন্য ফটোগ্রাফি প্লাটফর্ম তৈরি করার ক্ষেত্রে আমার ক্ষুদ্র প্রচেষ্টা Creative Photographer Circre।

প্রদর্শনীতে সেরা চারজন আলোকচিত্র শিল্পকে পুরষ্কৃত করা যায়। এদেরকে মধ্যে ‘আলো খেলা’ শিরোনামে আলোকচিত্রের জন্য প্রথম স্থান অর্জন করেন সাব্বির রহমান সোহান। দ্বিতীয় স্থান লাভ করেন মাকসুদুর রহমান। তৃতীয় ও চতুর্থ হয়েছেন যথাক্রমে মির্জা আলভি সারিন এবং এস এম ইশরাকুল রহমান।

অনুষ্ঠানে সংগীত পরিচালনা করেছেন অনিক চন্দ্র দাশ। এছাড়া অংশগ্রহণকারী সকলকে ক্রেস্ট, সনদ এবং ফটোফ্রেম দ্বারা পুরষ্কৃত করা হয়। ‘Capture The Moment’ এর নলেজ পার্টনার ছিল সান্সগ্রাফি এবং মিডিয়া পার্টনার ছিল হাতেখড়ি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *