গাইবান্ধায় ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন - হাতেখড়ি

গাইবান্ধায় ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন

মোঃ মেহেদী হাসান, গাইবান্ধা :

রক্তের গ্রুপ এবং রক্তদানে সচেতনতা তৈরির লক্ষ্যে গাইবান্ধা পৌর পার্কে স্বেচ্ছাসেবী সংগঠন এভারগ্রীন জুম বাংলাদেশ ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার বিকালে গাইবান্ধা পৌর পার্কে এ কর্মসূচি পালিত হয়। ক্যাম্পেইনে ২৫০ জনের রক্তের গ্রুপ বিনামূল্যে পরীক্ষা করে জানিয়ে দেয়া হয়।

ক্যাম্পেইনের উদ্বোধন করেন এভারগ্রীন জুম বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এসটি শাহীন প্রধান। তিনি মানতার কাজে নিয়োজিত থাকায় এভারগ্রীন জুম বাংলাদেশ ফাউন্ডেশনকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এমন স্বেচ্ছাসেবী কার্যক্রম অব্যাহত রাখতে উৎসাহ প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন এভারগ্রীন জুম বাংলাদেশ ফাউন্ডেশন গাইবান্ধা শাখার কো-অর্ডিনেটর মো. মেহেদী হাসান, ভলান্টিয়ার্স ফরহাদ আকন্দ, নামজমুল ইসলাম নিশাদ, উম্মে হাবিবা কনা, সাম্মী আক্তার, সুমন শাহ, রবিউল আলম, মাহিয়া মিম, মানিক মিয়া, জুমানা নায়িলাত শখ, আসিফ রায়হান, জেসমিন খাতুন, আসিফ রায়হান, অনুপা তালুকদার সহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

উল্লেখ্য, এভারগ্রীন জুম বাংলাদেশ ফাউন্ডেশন ঢাকা শহরে সুবিধাবঞ্চিত, পথশিশুদের বিনামূল্যে পাঠদান শিক্ষা উপকরণ ও পুষ্টিকর খাবার সরবরাহ এবং অসহায় মুমূর্ষ রোগীদের স্বেচ্ছায় রক্তদানের মত সামাজিক এবং মানবিক কাজগুলি করে আসছে। এই কাজ শুধু রাজধানী কেন্দ্রীক না করে বাংলাদেশের সকল জেলা শহরসহ প্রত্যান্ত অঞ্চলে করতে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় গাইবান্ধায় ৩৭ জন সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে শহরের নিউ মার্কেট রেলওয়েকলনীতে জুম বাংলাদেশ স্কুল গাইবান্ধা শাখার কার্যক্রম চলছে। এসব শিশুদের বিনামূল্যে পাঠদান শিক্ষা উপকরণ ও পুষ্টিকর খাবার সরবরাহ করা হয়ে থাকে। রক্তের গ্রুপ এবং রক্তদানে সচেতনতা তৈরির লক্ষ্যে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *