গাইবান্ধায় জুম বাংলাদেশ স্কুলের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত - হাতেখড়ি

গাইবান্ধায় জুম বাংলাদেশ স্কুলের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মোঃ মেহেদী হাসান, গাইবান্ধা :

গাইবান্ধায় ছিন্নমূল ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে গঠিত জুম বাংলাদেশ স্কুলের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী বর্নাঢ্য র‌্যালি ও কেক কাটার মধ্য দিয়ে পালিত হয়েছে।

শুক্রবার (০৫ এপ্রিল) বিকালে জুম বাংলাদেশ স্কুলের সুধীমহলদের অংশগ্রহনে রেলকলনীর সামনে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়। পরে জুম বাংলাদেশ স্কুল প্রাঙ্গনে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন আমন্ত্রিত অতিথি মো. খবিরুল ইসলাম দোয়েল, জুম বাংলাদেশ স্কুলের সম্বনয়ক মো. মেহেদী হাসান, এনটি স্মরণ,  জুম বাংলাদেশ স্কুলের শিক্ষক শাম্মী আক্তার, রিয়া মনি, পান্না ভট্টাচার্য, নিশাত বাবু, ভলান্টিয়ার সহ আরো অনেকে এসময় উপস্থিত ছিলেন।  এছাড়াও শিশুদের শিক্ষা উপকরণ, খাবার বিতরন করা হয়। পরে আনন্দ আয়োজন মেতে উঠে শিশুরা।

জুম বাংলাদেশ স্কুলের শিক্ষার্থী রিফাত (১০) বলেন, আমি আগে ঘুরে বেড়াতাম। স্কুলে এসে আমি অকে কিছু শিখতে পারছি। স্কুল থেকে আমরা লেখাপড়ার জন্য সব উপকরন পাচ্ছি। ক্লাস শেষে আমাদের নিয়মিত খাবার দিচ্ছে। অন্য দিকে সামিমা (০৮) বলেন, জুমের অনেক অনুষ্ঠানে আমি উপস্থিতি ছিলাম আজকের প্রতিষ্ঠাবার্ষিকী অন্যরকম ভাবে পালন করা হয়। আমার অনেক ভাল লাগছে।

জুম বাংলাদেশ স্কুলের ভলান্টিয়ার আলিফ রহমান বিজয় বলেন, জুম বাংলাদেশ স্কুল ছিন্নমূল, পথশিশু ও সুবিধাবঞ্চিতদের নিয়ে কাজ করার পাশাপাশি সামাজিক কাজ করে আসছে। গাইবান্ধাতেও কার্যক্রম চলমান আছে। এসব শিশুদের পাশে এগিয়ে আসার জন্য সুধীমহলদের এগিয়ে আসতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *