গাইবান্ধায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত - হাতেখড়ি

গাইবান্ধায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

মোঃ মেহেদী হসান, গাইবান্ধা:

১২তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে মঙ্গলবার (০২ এপ্রিল) গাইবান্ধা জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। কর্মসূচীর মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সকাল সাড়ে ৯টায় গাইবান্ধা স্বাধীনতা প্রাঙ্গণ থেকে র‌্যালিটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক এমদাদুল হক প্রামানিকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সমাজসেবা কর্মকর্তা সাইদুল ইসলাম, মুক্তিযোদ্ধা আলী আকবর, অধ্যক্ষ মাজহার উল মান্নান, ইদ্রীস আলী, আখতার হোসেন, আবু সায়েম মো. মেরাজুল হক, ফেরদৌস রহমান, মওদুদ আহমেদ, সাব্বির আহমেদ প্রমুখ।
পরে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে এক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এছাড়া প্রতিবন্ধী দুই কৃতি খেলোয়াড়কে সম্মাননা স্মারক এবং অপর দুই প্রতিবন্ধীকে একটি করে হুইল চেয়ার প্রদান করেন।
উল্লেখ্য, দিবসটি পালনে এসকেএস ফাউন্ডেশন, জিইউকে, কাতলামারী সমাজ উন্নয়ন সংস্থা ও কর্মীরহাতসহ বিভিন্ন সংগঠন সহযোগিতা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *