কুড়িগ্রাম কালেক্টরেট স্কুল এন্ড কলেজে আনন্দ-অশ্রুতে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান - হাতেখড়ি

কুড়িগ্রাম কালেক্টরেট স্কুল এন্ড কলেজে আনন্দ-অশ্রুতে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান

খালিদ আহম্মেদ রাজাঃ

(২০শে মার্চ) বুধবার সকালে কুড়িগ্রাম কালেক্টরেট স্কুল এন্ড কলেজে আবেগঘনো পরিবেশের মধ্যে দিয়ে আয়োজিত হয় নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান। কেন্দ্রীয় মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে একাদশ শ্রেণির শিক্ষাথীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হয়। ও একই অনুষ্ঠানে বিদায় জানানো হয় ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এইস.এস.সি শিক্ষাথীদের।

অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, জনাব মোঃ মেহেদুল করিম (পুলিশ সুপার) ডাঃ এস এম আমিনুল ইসলাম (সিভিল সার্জন), মোছাঃ জিলুফা সুলতানা (অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট) এবং সভাপতিত্ব করেন, মোঃ হারুন-অর-রশীদ, অধ্যক্ষ, কুড়িগ্রাম কালেক্টরেট স্কুল এন্ড কলেজ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানের প্রধান অতিথিঃ জনাব মোঃ সুলতানা পরভীন, জেলা প্রশাসক কুড়িগ্রাম। তিনি শিক্ষাথীদের উদ্দেশ্যে বলেনঃ শিক্ষা হচ্ছে আমাদের গড়ে ওঠার প্রধান সোপান। তোমরা আগামী দিনের ভবিষ্যৎ, তোমাদের মা-বাবা সহ গুরু জনেরা তোমাদের নিয়ে অনেক স্বপ্ন দেখে। তোমরা তা বাস্তবায়ন করবে।

অধ্যক্ষ, মোঃ হারুন-অর-রশীদ বলেনঃ সৃষ্টির ঊষালগ্ন হতে শিক্ষার আলোই মানুষকে চলার পথ দেখিয়েছে। তাইতো জীবনের মানোন্নয়নে ও সভ্যতার বিকাশে শিক্ষার কোন বিকল্প নেই। আর শিক্ষা বলতে প্রথমেই যে কথাটি আসে তা হলো শিক্ষক/গুরুজন। তোমরা শিক্ষক সহ গুরুজনের কথা মেনে চলবে। তোমাদের জন্য শুভ কামনা রইল।

এই দিকে প্রভাষক (পরিসংখ্যান) মোঃ মোয়াচ্ছেল হোসেন শিমুল বলেনঃ ফুল যেমন সুভাস ছড়ায় ঠিক তেমনি করে সমাজে তোমরা আলোয় আলোকিত করবে। পরে ২ ঘটিকায় সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়, অনুষ্টানে কবিতা আবৃতি, নৃত্য, ছোট গল্প সহ নানা আয়োজনে মধ্যে দিয়ে শেষ হয় নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *