কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে দ্বিতীয় দফায় ‘ছায়া’র ত্রাণ বিতরণ

খালিদ আহম্মেদ রাজা:

আজ ২ আগস্ট ২০১৯ শুক্রবার সকাল ১০ টায় কুড়িগ্রাম সদর উপজেলার ৪নং ঘোগাদহ ইউনিয়নের মানবতার দেয়াল প্রাঙ্গণে দ্বিতীয় দফায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছে সামাজিক সংগঠন ‘ছায়া’!

আজ ছায়া-র ব্যবস্থাপনায় দ্বিতীয় দফায় ঘোগাদহ ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের ২৩০ টি বন্যাদুর্গত পরিবারের মাঝে প্রাথমিকভাবে প্রতিটি পরিবারকে  চাল ৫ কেজি, আলু ২ কেজি, লবণ ১ কেজি, ডাল ৫০০ গ্রাম ও পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট ১ পাতা সহায়তা করা হয়েছে!

এই কর্মসূচিতে সহায়তা করছে রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি ও রাষ্ট্রচিন্তা।

উল্লেখ্য, ছায়া-র ব্যবস্থাপনায় গত ২৪ জুলাই প্রথম দফায় ঘোগাদহ ইউনিয়নের হাজির কুটি, গুনের ভিটা, দোবারিয়ার ভিটা, গিড়াই পার, রসুলপুর, মরাটারি, দুবাছরি ও ভৈষের কুটি গ্রামের ১৫০ টি বন্যাদুর্গত পরিবারের মাঝে ত্রাণ সহায়তা করা হয়। বন্যার্তের মাঝে ৫ কেজি করে চাল, ২ কেজি আলু, আধা কেজি ডাল ও ১ কেজি লবণ বিতরণ করা হয়েছিল।

আজ বন্যার্তদের মাঝে ত্রান সহায়তা কর্মসূচিতে ছিলেন রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সাংগঠনিক সম্পাদক জনাব কাজী মেহেদী হাসান ফারুকী, রাষ্ট্রচিন্তা-র কুড়িগ্রাম জেলা ইউনিটের মহাসচিব জনাব মামুন উর রশীদ, ছায়া-র চেয়াপারসন জনাব রাইহান কবির রনো, সাধারণ সম্পাদক জনাব খোরশেদ আলম, জাহিদ হাসান, সায়েদ স্যাম, এনামুল হক, রশিদুজ্জামান দুলু, রফিকুল ইসলাম, রানু প্রমুখ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *