কিশোর রহস্য ধারাবাহিক করতে চাই -রানা মাসুদ - হাতেখড়ি

কিশোর রহস্য ধারাবাহিক করতে চাই -রানা মাসুদ

সাহিত্য ডেস্ক:

রানা মাসুদ। লেখালেখি করেন দীর্ঘ সময় থেকে। একসময় সাংবাদিকতা করেছেন। তবে মাঝখানে বিরতি ছিল। প্রথমবারের মতো বই প্রকাশিত হয়েছে তার। প্রথম বই বাবুই থেকে প্রকাশিত কিশোর অ্যাডভেঞ্চার দার্জিলিংয়ের ডোবারম্যান বইমেলায় প্রকাশিত হয়েছে। এ বছর মেলায় প্রকাশিত হয়েছে তার আরও তিনটি বই। এসব বিষয় নিয়ে কথা হয় তার সঙ্গে। প্রথমেই জানতে চাই প্রথম বই প্রকাশের অনুভূতি কেমন।

রানা মাসুদ জানালেন, সব মাধ্যমে লিখতে আমার ভালো লাগে। নতুন করে লেখালেখি শুরুর পর এ বছর মেলাতেই চারটি বই আনা অনেক চ্যালেঞ্জের ছিল। সেই সঙ্গে ভীষণ আনন্দেরও।

তিনি জানান, ছোটবেলায় বই পড়ে যে অনাবিল আনন্দ পেতাম তা অন্যদের মাঝে দেখতে চাই বলেই ছোটদের নিয়ে লেখালেখি করি।
দার্জিংলিংয়ের ডোবারম্যান বইটি প্রকাশ করেছে ছোটদের আনন্দময় প্রকাশনা সংস্থা বাবুই। বইটি পড়ে পাঠক একই সঙ্গে রহস্যের পাশাপাশি ভ্রমণের স্বাদ পাবে। এছাড়া উপন্যাসে আছে তথ্য। যা পাঠক পড়ে নিজের জ্ঞানকেও ঝালিয়ে নিতে পারেন। লেখালেখির শুরু ছিল কলেজ জীবন থেকেই। লেখার চেষ্টা করি কথাসাহিত্য ও কবিতা।

রানা মাসুদ বলেন, লেখালেখিতে তিনি নিজেই নিজের উৎসাহদাতা। নিজেই নিজের লেখার পাঠক ও সমালোচক। এছাড়া অন্যের মতামতকে সম্মান জানাই। লেখক হিসেবে তো তরুণ। কেমন সাড়া পাচ্ছেন?এ কথায় তিনি জানান, আলহামদুলিল্লাহ, অনেক অনেক ভালো।

ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে জানতে চাইলে তিনি বলেন, কিশোর রহস্য উপন্যাস ধারাবাহিক করার ইচ্ছা আছে। রংপুরের আঞ্চলিক ভাষায় কাজ করার ইচ্ছা আছে। এবারের বইমেলায় দার্জিলিং-এর ডোবারম্যান ছাড়াও একটি উপন্যাস ও দুটি গল্পগ্রন্থ প্রকাশিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *