হানিফ সংকেতের ইত্যাদি এবার নীলফারীর উত্তরা ইপিজেডে - হাতেখড়ি

হানিফ সংকেতের ইত্যাদি এবার নীলফারীর উত্তরা ইপিজেডে

নীলফামারী প্রতিনিধি:

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ এবার ধারণ করা হচ্ছে নীলফারীর উত্তরা ইপিজেডে। ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, পর্যটন ও দর্শনীয় স্থানগুলোতে গিয়ে ইত্যাদি ধারণের ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হচ্ছে উত্তরের এই জেলায়। ১৮ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যা হতে ইত্যাদির দর্শক পর্বের অনুষ্ঠান ধারন করা হবে। চলবে মধ্যরাত পর্যন্ত।

১৯৯৮ সালে এ অঞ্চলের মঙ্গা অভাব দুরীকরনের পদক্ষেপে এই ইপিজেড প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে প্রতিষ্ঠিত করে আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেছিলেন। বর্তমানে এই ইপিজেডে প্রায় ৩২ হাজার নারী পুরুষের কর্মসংস্থান হয়েছে। বহু শিল্পকারখানায় ভরে গেছে। এখানকার উৎপাদিত পন্য বিদেশে রপ্তানী করা হচ্ছে।

উত্তরা ইপিজেডের ভেতরে তৈরী করা হয়েছে বিশাল মঞ্চ ও মঞ্চের সামনে ছয় হাজার দর্শকের আসন। ব্রিটিশদের নীলচাষের ইতিহাসকে সামনে রেখে নীলফার্মার,নীলখামারী,নীলফামিং থেকে আজকে নীলফামারী এ জেলার উল্লেখযোগ্য স্থাপনা ও বৈশিষ্ট্য নিয়ে নির্মিত হবে এবারের ইত্যাদির।

বরাবরের মতো ইত্যাদি রচনা,পরিচালনা ও উপস্থাপনা করবেন হানিফ সংকেত। এই পর্বটি আগামী ২৮ সেপ্টেম্বর শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *