আর্ট এন্ড ফটো ফেস্টে ছবি আহবান করেছে হাতেখড়ি - হাতেখড়ি

আর্ট এন্ড ফটো ফেস্টে ছবি আহবান করেছে হাতেখড়ি

নিজস্ব সংবাদাতা:

শিশু-কিশোর ও তারুণ্যের জাতীয় পত্রিকা হাতেখড়ি আয়োজন করতে যাচ্ছে ফটোগ্রাফী ও চিত্রকর্ম প্রদর্শনীমূলক উৎসব। Hatekhari Art & Photo Challenge 2019 শিরোনামের এই আয়োজনে ফটোগ্রািফী ও চিত্রকর্ম আহবান করা হয়েছে। দেশের যে কোন স্থান থেকে শুধুমাত্র বাংলাদেশীরাই প্রতিযোগতিায় অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিতায় ও প্রদর্শনীতে ছবি জমার শেষ সময় ৩১ মে ২০১৯ তারিখ রাত ১২টা পর্যন্ত।

মোট ৩টি ক্যাটাগরীতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে যথাক্রমে ১. আর্ট (চিত্রকর্ম), ২. মোবাইল ফটোগ্রাফী ও ৩. ক্যামেরা ফটোগ্রাফী (ডিএসএলআর/ডিজিটাল ক্যামরা)। ৫ থেকে ১৮ বছরের যে কেউ আর্ট জাম দিতে পারবে এবং ১২ থেকে ২৫ বছরের যে কেউ ফটোগ্রাফী জাম দিতে পারবে। সবার জন্যই বিষয় উন্মুক্ত রাখা হয়েছে।

নির্বাচিত প্রত্যেক প্রতিযোগিকে দেয়া হবে নির্বাচিত চিত্রশিল্প/আলোকচিত্র ফ্রেমসহ, ক্যাটালগ, টি শার্ট, ক্রেস্ট/স্মারক, সার্টিফিকেট ও হাতেখড়ি টিমের সাথে কাজ করার সুযোগ। দেশের বরেণ্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে। আর্ট ও ফটোগ্রাফীতে আলাদা আলাদা বিজয়ী নির্বাচন করে নিম্নের পুরস্কার প্রদান করা হবে। প্রত্যেক বিজয়ী পাবে নির্বাচিত প্রতিযোগির সকল সরঞ্জাম, নগদ অর্থ ও পুরস্কার, নির্বাচিত ছবি জাতীয় পত্রিকা/অনলাইনে প্রকাশ ও উৎসবের সেরা চিত্রশিল্পী ও ফটোগ্রাফারের সাক্ষাৎকার হাতেখড়ি’তে প্রকাশ।

ছবি জমা দেওয়ার জন্য প্রতিটি ছবি রিনেম করে ই-মেইল করতে হবে: Full name_Age_Category_Caption of the Photo_Institution_Mobile Number. Ex : Md Hasan_17_Art/DSLR/Mobile/_Life of Hope_Dhaka College _019115**** এভাবে প্রতিটি ছবি রিনেম করে লিখে ইমেইল করতে হবে। এবং ই-মেইলের ম্যাসেজ বক্সে পূণরায় সকল তথ্য লিখে দিতে হবে। ছবি জমা দেওয়ার ইমেইলঃ hatekharievent@gmail.com

একজন প্রতিযোগী সর্বোচ্চ ৫টি করে ছবি জমা দিতে পারবে। একই প্রতিযোগী আর্ট ও ফটোগ্রাফীতে অংশগ্রহণ করতে চাইলে আর্ট ও ফটোগ্রাফীর জন্য আলাদা ই-মেইল করতে হবে। প্রতিটি নির্বাচিত আর্ট/আলোকচিত্রের জন্য ১০২০ টাকা নিবন্ধন ফি প্রদান করতে হবে। আলোকচিত্র সর্বনিম্ন ৩ MB হতে হবে। (মোবাইলে তোলা আলোকচিত্র ৩ MB এর নিচে হলেও চলবে) এবং .jpeg বা .jpg ফর্মেটে ছবি পাঠাতে হবে। ক্যামেরা ছবির ফ্রেম সাইজ ১০/১২ইঞ্চি ও মোবাইলের ক্ষেত্রে মোবাইল ক্যামেরারর ফ্রেম সাইজ। তবে আর্ট ১০/১৫ ইঞ্চি কাগজে আঁকতে হবে। আর্ট ছবি চূড়ান্ত মনোনীত হলে মূল আর্ট কুরিয়ার করে জমা দিতে হবে। প্রতিটি আর্ট/আলোকচিত্রের জন্য আলাদা শিরোনাম দিতে হবে। প্রেরিত ছবিতে কোন প্রকার জলছাপ বা বর্ডার ব্যবহার করা যাবে না। নির্বাচিত ছবি বিক্রয়ের জন্য রাখা হবে। বিক্রয়কৃত অর্থের ৬০% পাবে চিত্রশিল্পী/আলোকচিত্রী পাবে।

হাতেখড়ির ইভেন্টে বিস্তারিত তথ্য পাওয়া যাবে, ইভেন্ট লিংক: Hatekhari Art & Photo Challenge 2019
হাতেখড়ি’র ওয়েবসাইট: http://www.http://hatekhari.news,
ফেসবুক গ্রুপ: https://www.facebook.com/groups/798706493478575
ফেসবুক পেজ: https://www.facebook.com/pg/hatekhariofficial,
ইউটিউব: https://www.youtube.com//Hatekhari

২০১৪ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিবন্ধন (ডিএ ৬২৮৮) নিয়ে হাতেখড়ি যাত্রা শুরু করে। শুরু থেকেই শিশু-কিশোর ও তরুনদের জন্য নানাবিধ সৃজনশীল অনুষ্ঠান আয়োজন করে আসছে। তারই ধারাবাহিকতায় শিশু-কিশোর ও তারুন্যের জাতীয় গণমাধ্যম হাতেখড়ি’রিএই আয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *