আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সৈয়দপুরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নীলফামারী প্রতিনিধি :

মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ২১ শে ফেব্রুয়ারি বৃহস্পতিবার শহরের অন্যতম বিনোদন কেন্দ্র থিম পার্কে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সৈয়দপুর থিম পার্কের আয়োজনে এই প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম গোলাম কিবরিয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দপুর রঙ তুলি আর্ট একাডেমীর পরিচালক জাহিদ আত্তারি, থিম পার্কের এমডি আবু বাসার মোহাম্মদ সাইদ, পরিচালক আসাদ জামান সাগর প্রমুখ।

সৈয়দপুর রঙ তুলি আর্ট একাডেমীর পরিচালনায় এই প্রতিযোগিতায় সৈয়দপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সাড়ে সাতশ শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রতিযোগিতার প্রথম পর্বে পাঁচটি বিভাগে বিভক্ত হয়ে শিক্ষার্থীরা বিভিন্ন বিষয়ের উপর চিত্রাঙ্কন করে। দ্বিতীয় পর্বে শিক্ষার্থীরা দেয়ালিকা অঙ্কনে অংশ নেয়।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্য থেকে ৫০ জন শিক্ষার্থীকে বিজয়ী নির্বাচিত করা হয়। পরে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার স্বরূপ ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। গোটা আয়োজনে সহযোগিতা করে সৈয়দপুরের জনপ্রিয় ফেসবুক গ্রুপ শিক্ষানগরী সৈয়দপুর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *