অামি বাঁচতে চাই - হাতেখড়ি

অামি বাঁচতে চাই

অাল খালিদ বীন ওয়ালিদ দিপু, পঞ্চগড়:

ছোট্ট মেয়েটি কিছু দিন অাগেও যে ছুটোছুটি করে বেড়াতো সারা বাড়ি, বাবা-মায়ের অাদরের সন্তান। বন্ধুদের সাথের খেলাধুলাতে মেতে থাকাটা ছিল তার সবচেয়ে অানন্দময় মুহূর্ত; সেই নানান বায়না এটা কিনে দিতে হবে, ওটা আমার চাই। এটা খেতে ভালো লাগছেনা। এটা ওটা কত কি বায়না। কিন্তু ডাক্তার যে অনেক কিছুই বারণ করেছে। সে যে আর আগের মত ইচ্ছে করলেই অনেক কিছুই করতে পারবেনা।

একটু দৌড়ালেই অনেক ক্লান্ত হয়ে পরছে। ইচ্ছে করলেই আগের মত গোল্লাছুট খেলতে পারবে না। পারবেনা খেলার মাঠে গিয়ে খেলার সাথীদের সাথে খেলতে। দিন দিন কেমন যেন হয়ে যাচ্ছে। দুর্বা একটি শান্ত, লাজুক আট বছরের মেয়ের নাম। কবে কখন দানা বেধেছে মরণ ব্যাধী ক্যান্সার তার শরীরের প্রতিটি শিরা উপশিরায়, ডাক্তার জানান দিয়েছে শুধু দিনের শেষ বেলার ক্ষণ গোনার অপেক্ষায় আছে সে। এই মিষ্টি মেয়েটিকে বাঁচাতে শরীরের বোনম্যারু ট্রান্সপ্লান্ট করা অতিব জরুরী।

তিন মাস যাবত কলকাতায় ক্যান্সারজনিত কারনে চিকিৎসা নিয়ে আসছে। আর্থিক সচ্ছলতা না থাকার কারণে তাকে আর চিকিৎসা করানো সম্ভব হচ্ছেনা। এর জন্য আমাদের-আপনাদের মত হাজার মানবিক হাতের প্রয়োজন। একটু স্বইচ্ছা থাকলেই হয়তো, আমরা পারি (সৃষ্টিকর্তা সদয় হলে) এই সুন্দর পৃথিবীতে মেয়েটিকে আর বেশ কিছু দিন বাঁচিয়ে রাখতে, এক নতুন জীবন ফিরিয়ে দিতে।

দুর্বাকে বাঁচাতে পঞ্চগড়বাসি দুর্বা সহায়তা তহবিল গঠন করেছে। আহ্বায়ক জনাব. এ কে এম আনোয়ারুল ইসলাম, সদস্য সচিব জনাব রাজিউর রহমান রাজু, অর্থ সচিব জনাব আলমগীর। দুর্বা সহায়তা তহবিলের জন্য পঞ্চগড় বাসি সহ দেশের বিত্তবান মানুষদের কাছে সহযোগীতা প্রার্থী। দুর্বা সহায়তা তহবীল,জনতা ব্যাংক লিঃ,পঞ্চগড় শাখা হিসাব নং0100132668544 বিকাশ-01819823589 ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *